সোমবার, অক্টোবর ২৬, ২০২০
Home খেলাধুলা যা করে ‘করোনা-ছুটি’ কাটাচ্ছেন মেসি-নেইমাররা

যা করে ‘করোনা-ছুটি’ কাটাচ্ছেন মেসি-নেইমাররা

মরণঘাতী করোনার আতঙ্কে সবাই আতঙ্কিত তখনেই দুর্ঘটনার শিকার হয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওপেনার লিটন দাসের স্ত্রী সঞ্চিতা। বাসার গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ হয়েছেন তিনি।

করোনার প্রভাবে বিশ্ব ফুটবলাঙ্গন স্থবির। ইউরোপিয়ান শীর্ষ লিগগুলো সব বন্ধ। বন্ধ আন্তর্জাতিক ফুটবলও। ফলে লিওনেল মেসি, নেইমার, পল পগবা, লুইস সুয়ারেজদের মতো বিশ্ব তারকা ফুটবলাররা বাড়িতে বসে কাটাচ্ছেন ‘অলস’ সময়। ভুল! আসলে অনাকাঙ্খিত এই ছুটিটা মেসি-নেইমার-সুয়ারেজরা কাটাচ্ছেন ভিন্ন রকম অভিনব সব চ্যালেঞ্জের মাধ্যমে।

বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার মেসি যেমন গ্রহণ করেছেন ‘বাড়িতে থাকার চ্যালেঞ্জ’। ক্লাব সতীর্থ মেসির সঙ্গে শরীক হয়ে এই ‘বাড়িতে থাকার চ্যালেঞ্জ’ গ্রহণ করেছেন বার্সেলোনার উরুগুইয়ান ফরোয়ার্ড লুইস সুয়ারেজ, চিলিয়ান মিডফিল্ডার আরতুরো ভিদাল, স্প্যানিশ ডিফেন্ডার জর্ডি আলবারাও।

পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার আবার গ্রহণ করেছেন সম্পূর্ণ ভিন্ন এক চ্যালেঞ্জ। নিজেকে ফিট রাখতে নেইমার একাকী ঘাম ঝরাচ্ছেন অনুশীলনে। তবে ব্যক্তিগত কোনো জিমে নয়, নেইমার অনুশীলন করছেন উত্তপ্ত রোদের মধ্যে বালুর মাঠে! ম্যানচেস্টার ইউনাইটেডের ফরাসি মিডফিল্ডার পল পগবা আবার করে যাচ্ছেন দৌড় প্রতিযোগিতা। যে দৌড় প্রতিযোগিতায় তার একমাত্র প্রতিদ্বন্দ্বী তারই স্ত্রী! বার্সেলোনার সাবেক মিডফিল্ডার সেস্ক ফ্যাব্রিগাস নিয়েছেন প্রতিবেশিদের মজা করে সময় কাটানোর চ্যালেঞ্জ।

সাবেক সতীর্থ জাভি হার্নান্দেজের পরামর্শেই ‘বাড়িতে থাকার চ্যালেঞ্জ’টা গ্রহণ করেছেন মেসি। যে চ্যালেঞ্জে তার একমাত্র উপকরণ টয়লেট পেপার! সত্যিই তাই। ফুটবল নিয়ে মাঠে কারিকুরি দেখানোর প্রক্রিয়া বন্ধ। মেসি তাই ব্যস্ত নিজ বাড়িতে টয়লেট পেপার নিয়ে নানা কারিকুরি দেখানো কাজে।

বাড়িতে নিজেকে ব্যস্ত রাখার উপায় আর কি! নিজেকে ব্যস্ত রাখাও হলো। ফুটবলের নিমিত্তে পায়ের কারকার্যের অনুশীলনও হলো! নিজের এই বিশেষ দক্ষতা প্রদর্শনীর ভিডিও ও সামাজিক যোগাযোগের মাধ্যমে আপ করেছেন মেসি। তার ৩ ক্লাব সতীর্থ সুয়ারেজ, ভিদাল ও জর্ডি আলবা্ও টয়লেট পেপার দিয়ে কারিকুরি দেখানোয় নিজেদের ব্যস্ত রেখেছেন। তবে প্রত্যেকেই নিজেদের দক্ষতার স্বাক্ষর রাখছেন নিজেদের বাড়িতে আলাদা আলাদাভাবে। আরেকটি ভিডিওতে দেখা যাচ্ছে বাড়িতে নিজের ব্যক্তিগত জিমে শারীরিক অনুশীলন করছেন মেসি। যেখানে তার সঙ্গী তারই তিন ছেলে থিয়াগো, মাতেও এবং সিরো।

নেইমারও বালুর মাঠে প্রচণ্ড রোদের মধ্যে অনুশীলনের ছবি-ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রকাশ করেছেন। ছবির নিচে ক্যাপশনে ব্রাজিল তারকা লিখেছেন, ‘প্রথম অনুশীলন সেশনটা দারুণ। দ্বিতীয়টা ক্লান্তিকর তবে আমি খুশি। কিন্তু তৃতীয়টা পুরোপুরি মৃত অবস্থা! হা! হা! হা!’

মেসির জাতীয় দল সতীর্থ, সার্জিও আগুয়েরোর উদ্যোগটা আবার ব্যতিক্রম। জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে হাত ধোয়ার নির্দেশনা দিয়ে একটা ভিডিও আপ করেছেন ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন তারকা। ঠিক একই কাজ করেছেন লিভারপুলের ব্রাজিলিয়ান তারকা গোলরক্ষক আলিসন বেকার।

মিডফরাসি মিডফিল্ডার পল পগবার চ্যালেঞ্জটা আবার বেশি বিচিত্র। মৌসুমের অনেকটা সময় তিনি চোটের কারণে মাঠের বাইরে কাটিয়েছেন। আবার লিগ শুরু হলে যাতে মাঠের বাইরে কাটাতে না হয়, সে জন্য ম্যানউই তারকা নিজেকে ফিট রাখতে নিয়মিত দৌড় প্রতিযোগিতা করে যাচ্ছেন। প্রতিযোগিতটা তিনি করছেন নিজের স্ত্রীর সঙ্গে।

পল পগবার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে আপ করা একটা ভিডিওতে দেখা যাচ্ছে, দৌড়ানোর সময় বাচ্চা বহনকারী প্র্যাম ঠেলে নিয়ে যাচ্ছেন পল পগবা। তার স্ত্রী দৌড়াচ্ছেন মুক্তভাবে। ভিডিওতে দেখা যাচ্ছে, অভিনব এই দৌড় প্রতিযোগিতায় প্রথম বার বিজয়ী তার স্ত্রী। মানে পগবা পরাজিত। তবে দ্বিতীয় বারে ঠিকই স্ত্রী হারিয়ে দিয়েছেন পগবা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

বৃষ্টি উপেক্ষা করে ধর্ষণবিরোধী মিছিলে ইশরাক

নিজস্ব প্রতিবেদক বৃষ্টি উপেক্ষা করে সারাদেশে চলমান ধর্ষণ নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ করেছেন বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক...

উত্তর কোরিয়ায় একজনও করোনায় আক্রান্ত হননি: কিম জং উন

আন্তর্জাতিক ডেস্ক উত্তর কোরিয়ায় একজনও করোনায় আক্রান্ত হননি: কিম জং উনউত্তর কোরিয়া বিশ্বমহামারি করোনার মধ্যে বিশাল সামরিক কুচকাওয়াজ করেছে।...

গাজীপুরে জুতার কারখানায় আগুন

জেলা প্রতিনিধি গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় জুতা তৈরির কারখানার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার (১০ অক্টোবর) সন্ধ্যা পৌনে ৭টার দিকে ফায়ার...

৯১ বছরে পা দিচ্ছেন বি. চৌধুরী

নিজস্ব প্রতিবেদকদেশের খ্যাতিমান চিকিৎসক এবং প্রবীণ রাজনীতিবিদ সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরীর ৯০তম জন্ম বাষির্কী রোববার। বি. চৌধুরী ১৯৩০ সালের ১১...

Recent Comments